নতুন প্রেমের প্রথম দেখায় যে কাজগুলো করবেন না ভুলেও

life-691

যদি বলেন প্রেম-ভালোবাসা একবারই হয়, জীবনে তাহলে অনেক বড় ভুল করছেন। বিশেষ করে আজকালকার জীবনে এই কথাটি একেবারেই অর্থহীন। কিন্তু তাই বলে এই নয় যে বারবার ভালোবাসার সম্পর্ক গড়ে তুলতে হবে।

যে কোনো কারণেই সম্পর্কচ্ছেদ হতে পারে, তখন যদি আপনি প্রেম একবারই হয় এই তত্ত্বে বিশ্বাস করে বসে থাকেন তাহলে জীবনটাই থেমে থাকবে। যা হয়েছে ভোলার চেষ্টা করে নিজেকে নতুন করে গড়ে নিতে হবে, জীবনটাকেও সাজিয়ে নিতে হবে। আর এই সময়ে যদি নতুন কারো সাথে পরিচয় হয় তাহলে তার সাথে দেখা করার সময় খুব সতর্ক থাকুন। আপনার ভুল কাজের কারণে হয়তো নতুন মানুষটি হারিয়ে যেতে পারেন আপনার জীবন থেকে। তাই নতুন প্রেমের সাথে প্রথম দেখার দিনে কিছু কাজ একেবারেই করতে যাবেন না।

১) প্রথম দেখার দিনে একেবারেই নিজের প্রাক্তন প্রেমের কথা তুলতে যাবেন না, বা এমন কোনো কাজই করবেন না যাতে আপনার সামনে বসা মানুষটির মনে হতে থাকে আপনি আপনার প্রাক্তন প্রেমকে এখনও ভুলতে পারেন নি। যদি তিনি ভাবেন তাহলে কিন্তু তার আপনার প্রতি আগ্রহ হারিয়ে যাওয়াটাই স্বাভাবিক।

২) প্রথম দেখার দিনে নিজেকে এমনভাবে উপস্থাপন করবেন না যাতে করে তিনি ভাবেন আপনি অনেক বেশি নাক উঁচু স্বভাবের। নিজের ইগো এবং অতিরিক্ত ভাবগাম্ভীর্য ভাবটা একটু কমিয়ে নিন। এবং অযথা নিজের মধ্যে রাফ ভাব ফুটিয়ে তুলবেন না একেবারেই।

৩) বর্তমানের সোশ্যাল মিডিয়ার যুগে সেলফি তোলার রোগী অনেকেই আছেন। কিন্তু দয়া করে এই ভুল কাজটি করতে যাবেন না। তার সাথে তো নয়ই, নিজের এবং খাবারের ছবি তুলে ফেসবুকে দেয়ার ভুলটি করবেন না ভুলেও। নিজেকে একটু হলেও ম্যচিউরড হিসেবে উপস্থাপন করুন।

৪) আরেকটি ভুল কাজ একেবারেই করবেন না, তা হচ্ছে নিজেকে অনেক বেশি বড় কিছু বলে উপস্থাপন করা। মানুষ মুখে হাসি ফুটিয়ে বসে থাকলেও হামবড়া ভাবের মানুষ একেবারেই সহ্য করতে পারেন না। আপনি যখনই নিজের কৃতকর্ম অনেক বড় বলে উপস্থাপন করতে যাবেন ততোই সামনের মানুষটির কাছে বিরক্তিকর হিসেবে পরিচিতি পাবেন।

৫) প্রথম দেখার দিনেই ভবিষ্যতের প্ল্যান নিয়ে তার সাথে আলাপ জমানোর চেষ্টা করবেন না ভুলেও। আপনার কেমন পরিবার পছন্দ, কয়টা বাচ্চার শখ ইত্যাদি ইত্যাদি। এগুলো পরের জন্যই রেখে দিন দয়া করে। এইসকল আলাপ অনেক পরের বিষয়।

৬) কথায় আছে প্রথম দেখায়ই মানুষের মনে ইম্প্রেশন তৈরি হয়ে যায় যার কারণেই মানুষ ইমপ্রেস হতে পারেন আবার বিরক্তও হতে পারেন। তাই নিজেকে খুব বেশি বড় দেখাতে গিয়ে অতিরিক্ত ব্যয়ী ভাবও আনবেন না আবার এমন কিছুই করবেন না যাতে আপনার নতুন মানুষটি আপনাকে কিপটে মনে করেন। সুতরাং যতোটা সম্ভব স্বাভাবিকই থাকুন।
সূত্র: ওয়েবসাইট

এ সম্পর্কিত আরো লেখা