গাইবান্ধায় বেড়েছে শীতের তীব্রতা, অসহায় ছিন্নমূল মানুষেরা

hkiol

টানা ঘন কুয়াশা ও মৃদু শৈত প্রবাহের কারণে গাইবান্ধার জেলার সর্বত্রই শীতে জুবু-থুবু হয়ে পড়েছে ছিন্নমূল মানুষেরা। উত্তরের হিমেল হাওয়া প্রবাহিত হওয়ায় গত এক সপ্তাহ ধরে জেলার বিভিন্ন স্থানে প্রচন্ড শীতে সাধারণ মানুষেরা বিশেষ করে শিশু এবং বয়স্করা বেশি কষ্ট পাচ্ছে।

শীতের কারণে শিশু ও বৃদ্ধরা নানা রোগে আক্রান্ত হয়ে পড়েছেন। এই শীতে বিত্তবান পরিবারগুলোর তেমন ক্ষতি না হলেও নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোকজন নানা সমস্যায় পড়েছে।

গাইবান্ধা জেলার বিভিন্ন স্থানে খবর নিয়ে জানা গেছে, শীতের তীব্রতা আরও বৃদ্ধি পাওয়ায় অল্প আয়ের মানুষের দুর্ভোগ বেড়েই চলছে। শীতের কবল থেকে বাঁচার জন্য গ্রামাঞ্চলের লোকজন খড়কুটো জ্বালিয়ে গা গরম করছে। অনেকেই ইতিমধ্যে সর্দি, কাশি, ডায়রিয়া, অমাশয় সহ শীত জনিত নানাবিধ রোগব্যাধিতে আক্রান্ত হয়ে পড়েছেন।

এছাড়াও বিভিন্ন স্থানের ফুটপাতের পুরোনো কাপড়ের দোকানগুলোতে উপচেপড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে।

অনেকে জানান, শীতের তীব্রতা বাড়লেও জেলা প্রশাসনের পক্ষ থেকে শীতার্ত মানুষের মধ্যে চাহিদা অনুযায়ী শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে না। এছাড়াও এখানে বিভিন্ন বেসরকারি সংস্থাগুলোও এখন পর্যন্ত তেমন একটা শীতবস্ত্র নিয়ে এগিয়ে আসছে না অসহায়দের মাঝে। ফলে দুস্থ শীতার্ত মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।

এ সম্পর্কিত আরো লেখা