ছেংগারচরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত

rofikul1451384944

চাঁদপুরের ছেংগারচর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রফিকুল আলম জজ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বুধবার দুপুর আড়াইটায় মতলব উত্তর উপজেলা নিবার্হী কর্মকর্তা ও রির্টার্নিং অফিসার মো. মফিজুল ইসলাম তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

হলফনামায় তথ্য গোপন করায় বিএনপি মনোনীত প্রার্থী সারওয়ারুল আবেদীন খোকনের মনোনয়ন বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। পরে দুই দফা আপিল করে মনোনয়ন বৈধ না হওয়ায় হাইকোর্টের রিট করেন। সেখানে তিনি মনোনয়ন ফিরে পেলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল আলম জর্জ আপিল করলে গত ২২ ডিসেম্বর শুনানি চার সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার জর্জ। ওই পৌরসভায় মেয়র পদে আর প্রার্থী না থাকায় রিটার্নিং কর্মকর্তা রফিকুল আলম জজকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত বলে ঘোষণা করেন। এ নিয়ে তিনি দ্বিতীয়বারের মতো ছেংগারচরে মেয়র নির্বাচিত হলেন।

জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান জানান, কমিশনের আইনগত নিয়ম নীতির আলোকেই তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

বেসরকারিভাবে নির্বাচিত মেয়র রফিকুল আলম জজ জানান, নির্বাচনের জন্যেই মাঠে নেমেছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ভুলের কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। তিনি বলেন, এতে জনগণের প্রতি তার দায়বদ্ধতা বেড়েছে। ছেংগার চরকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে।

এ সম্পর্কিত আরো লেখা