দিনাজপুরে বেইলি ব্রিজ ভেঙে ২ ট্রাক নদীতে

1027376

দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের আমবাড়ী বাজারের বেইলি ব্রিজ ভেঙে দুটি ট্রাক নদীতে পড়ে গেছে। এতে চালক মাসুদসহ দুই জন আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বুধবার রাত সোয়া ১১টার দিকে এ দুর্ঘটনার পরপরই ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন ঘটনাস্থল পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

স্থানীয় বাসিন্দা মো. একরামুল হক বেলাল জানান, দুটি পাথরবোঝাই ট্রাক পঞ্চগড় থেকে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। ট্রাক দুটি পার্বতীপুরের আমবাড়ী বাজারের যমুনা নদীর উপর নির্মিত ঝুকিপূর্ণ বেইলি ব্রিজে উঠলে ব্রিজটি ভেঙে ট্রাক দুটি নদীতে পড়ে যায়।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম জানান, দুটি ট্রাকে ৮ টনের মতো নুড়ি পাথর থাকায় ব্রিজটি ভেঙে পড়ে। দু’জন সামান্য আহত হয়েছেন বলে তিনি জানান। বৃহস্পতিবার ডাবল রেকার আসার পর উদ্ধার কাজ শুরু হবে। তবে পাশে আরেকটি বেইলি ব্রিজ থাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

আহত ট্রাকচালক মাসুদ বলেন, আমি পাথরবোঝাই ট্রাক নিয়ে প্রথমে ব্রিজে উঠি। ব্রিজ পার না হতেই পেছনে থাকা অপর পাথরবোঝাই ট্রাকটি ব্রিজে উঠলে সেটি ভেঙে পড়ে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ মে একটি নাইট কোচ, তিনটি ট্রাক ও একটি ট্রাক্টরসহ ওই বেইলি ব্রিজটি ভেঙে পড়েছিল। সে সময় ৮-১০ যাত্রী আহত হন।

এ সম্পর্কিত আরো লেখা