২ লাখ টাকার ভিওআইপি সরঞ্জামসহ আটক ১

13065410

নগরীর পাঁচলাইশ থানার শোলকবহর আল মাদানী রোড এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। সোমবার রাতে মো. রাশেদ নিজাম (২৫) নামের এ ব্যক্তিকে আটক করে র‌্যাব।

উদ্ধারকৃত সরঞ্জামের আনুমানিক বাজার মূল্য ২২ লাখ টাকা বলে জানিয়েছেন র‌্যাব। এর মধ্যে রয়েছে ২টি কম্পিউটার, ১টি ল্যাপটপ, ৪টি সিপিইউ, ৪টি রাউটার, ৪টি ইথারনেট সুইচ, ৫টি মডেম, ১৫টি এন্টেনা ও ৭৪৭৪টি মোবাইল সিম।

মঙ্গলবার সকাল ১১টায় র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে ব্রিফিং করেন র‌্যাবের স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত ১১টায় শোলকবহর আল মাদানী রোডে একটি বাসায় অভিযান চালায় র‌্যাব। ওই বাসা থেকে ভিওআইপি সরাঞ্জামসহ মো. রাশেদ নিজামকে আটক করা হয়। আসামি রাশেদ বোয়ালখালী উপজেলার সারোয়াতলী এলাকার মৃত ইউসুফ মিয়ার পুত্র।

সংবাদ সম্মেলনে শাফায়াত জামিল ফাহিম বলেন, কিছু ব্যক্তি ওই বাসায় দীর্ঘদিন ধরে অবৈধ ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালালে পালিয়ে যাওয়ার সময় মো. রাশেদ নিজামকে আটক করা হয়। পরে কক্ষের ভেতর থেকে অবৈধ ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত বিভিন্ন মুঠোফোন সেবাদান কোম্পানির ৭ হাজার ৪৭৪টি সিমসহ বিপুল পরিমাণ সরাঞ্জামাদি উদ্ধার করা হয়। এছাড়া এ ব্যবসার সঙ্গে জড়িত মূল মালিককে আটকের চেষ্টা চলছে। উদ্ধারকৃত মালামাল ও আসামির বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ সম্পর্কিত আরো লেখা