ভারতের পাসপোর্ট অফিসে বাংলাদেশি গ্রেপ্তার

arrest1

ভুয়া আবাসিক ঠিকানা দিয়ে পাসপোর্ট তৈরির চেষ্টার অভিযোগে ভারতের পাটনা পাসপোর্ট অফিস থেকে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয়।

শনিবার ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় এক প্রতিনিধির সহায়তায় আব্দুল মান্নান (৩৮) নামের ঐ ব্যক্তি ভুয়া পাসপোর্ট তৈরি করার চেষ্টা করছিলেন। ভুয়া পাসপোর্ট তৈরির কাজে অফিসের কোনো ব্যক্তি জড়িত আছে কি না সেটি খতিয়ে দেখছে পাটনা পুলিশ।

গ্রেপ্তারকৃত আবদুল মান্নানের দাবি, তিনি নওয়াদার বাসিন্দা। বৃহস্পতিবার অনলাইনের মাধ্যমে আশ্বিনা-দিঘা রোডের আঞ্চলিক পাসপোর্ট অফিসে আবদেন করেন।

পাসপোর্ট অফিস জানায়, মান্নানের আধার কার্ড ও ব্যাংক পাসবুক যাচাই-বাছাই করে পাসপোর্ট অফিসে দেয়া তথ্যের ক্ষেত্রে অমিল দেখতে পায়। এমনকি তিনি হিন্দিতে কথাও বলতে পারছিলেন না। পরে দেখা যায়, তিনি বাংলাদেশের নাগরিক।

পাটনা পুলিশের সিনিয়ন সুপারিন্টেন্ডেট মানু মহারাজ বলেন, পাসপোর্ট অফিস আমাদের এই বিষয়ে জানায়। আমরা তাকে শুক্রবার গ্রেপ্তার করেছি। নওয়াদার এক দালাল নুর মোহম্মদের মাধ্যমে তিনি পাসপোর্ট তৈরির চেষ্টা করছিলেন। আমরা তাকে খুঁজছি। মান্নান জানিয়েছেন, তিনি সৌদি আরব যেতে চেয়েছিলেন।

এ সম্পর্কিত আরো লেখা