কৃষি সম্প্রসারণ অধিদফতরের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি : আটক ৭৬

krishi

কৃষি সম্প্রসারণ অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ পরীক্ষায় জালিয়াতির চেষ্টা ও ভূয়া পরীক্ষার্থী হিসেবে ৭৬ জন আটক করেছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এদের মধ্যে ৭০ জনকে তাৎক্ষনিকভাবে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন আদালত।

এদের মধ্যে ছয়জনের বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ পত্র দাখিল করা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সোহেল জানান, শুক্রবার কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদফতরের ৩য় ও ৪র্থ শ্রেণির ১১ ক্যাটাগরির ১৫৭৮ টি শূন্যপদে অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অফ বিজনেস এডমিনিস্ট্রেশন (আইবিএ) কর্তৃক পরিচালিত জনবল নিয়োগ পরীক্ষায় ভূয়া পরীক্ষার্থী ও মোবাইল ফোনের এসএমএস জালিয়াতির অপরাধে মোট ৭৬ জন ভ্রাম্যমান আদালতের কাছে ধরা পড়ে।

এদের মধ্যে ৭০ জনকে পনের দিনের কারাদণ্ড দিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। বাকি ছয়জনকে অধিকতর তদন্তের মাধ্যমে অপরাধের মূল হোতা বা কারণ নির্ণয়ের জন্য শাহবাগ থানায় প্রেরণ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত চলাকালীন উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষক খালেদ মাহমুদ, ইকবাল আহমেদ, ফারহান ইমতিয়াজসহ একাধিক শিক্ষক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ সূত্রে জানা গেছে, শুক্রবার রাজধানীর ২৮ কেন্দ্রে এ পরীক্ষা পরিচালনা করা হয়। পরীক্ষা নিবিড়ভাবে তদারকির জন্য কৃষি মন্ত্রণালয়, কৃষি সম্প্রসারণ অধিদফতর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণের সমন্বয়ে ভিজিলেন্স টিম গঠন করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরো লেখা