ব্যাংকের জমি দখল: শ্রমিকলীগ নেতাসহ আটক ২

Gazipur_y

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় একটি বেসরকারি ব্যাংকের জমি জবরদখলের অভিযোগে সরকার সমর্থক জাতীয় শ্রমিক লীগের এক নেতাকে আটক করেছে পুলিশ। এ ছাড়া তার সহযোগী গার্মেন্ট শ্রমিক নেতাকেও আটক করা হয়।

শনিবার দুপুরের দিকে তাদেরকে আটক করা হয়।

আটক মান্নান মাহমুদ বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের কালিয়াকৈর উপজেলা শাখার সভাপতি।

আটক অপর গার্মেন্ট শ্রমিক নেতা হলেন ইসরাফিল হোসেন।

রোববার সকাল পর্যন্ত এ দুই শ্রমিক নেতা থানায় আটক ছিলেন।

সকালে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মোতালিব মিয়া জানান, উপজেলার চন্দ্রা এলাকায় ওয়ান ব্যাংকের মালিকানাধীন নিলামকৃত জমিতে অবৈধভাবে অনুপ্রবেশ ও নিজ মালিকানা দাবি করে জয় বাংলা কুমারবাড়ী নামে সাইনবোর্ড লাগানোর অভিযোগে মান্নান মাহমুদ ও তার সহযোগী ইসরাফিল হোসেনকে আটক করা হয়েছে। তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ওয়ান ব্যাংক লিমিটেডের কর্মকর্তা নজরুল ইসলাম জানান, কালিয়াকৈর উপজেলার আঞ্চলিক বন কার্যালয়ের সামনে ‘ইনোভেটিভ কম্পোজিট নিটওয়্যার লিমিটেড’ কারখানা কর্তৃপক্ষ এক যুগের বেশি সময় আগে সাড়ে ১৬ বিঘা সম্পত্তি বন্ধক রেখে ব্যাংকের কাছ থেকে বড় অঙ্কের টাকা ঋণ নেয়।

পরে কোম্পানিটি দেওলিয়া হওয়ায় ব্যাংক কর্তৃপক্ষ ওই সম্পত্তির মালিকানা বুঝে নেয়।

দীর্ঘ সময় পর বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ কালিয়াকৈর উপজেলা শাখার সভাপতি ওই সম্পত্তির মালিকানা দাবি করে গত শুক্রবার সকালে ৫০/৬০ জন লোক নিয়ে জায়গাটি দখল করে নেয়।

সেখানে মূল ফটকে একটি সাইনবোর্ড টাঙানো হয়েছে। এতে লেখা রয়েছে, ‘জয় বাংলা কুমারবাগী’, মালিক ডা. মান্নান মাহমুদ।

এ ঘটনায় ওয়ান ব্যাংক কর্তৃপক্ষ শুক্রবার রাতে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করে। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করে।

এ সম্পর্কিত আরো লেখা