গাজীপুরে ৪ দিনে ট্রাফিক পুলিশের ৩৬৩ মামলা

Bus-Mobile-court

মোস্তফা কামাল, গাজীপুর থেকে : গাজীপুর ট্রাফিক বিভাগের বিশেষ অভিযানে গত ৫ দিনে মোট ৩৬৩টি মামলা হয়েছে। গাজীপুর ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। গত ১ মার্চ থেকে ৪ মার্চ পর্যন্ত ফিটনেসবিহীন গাড়ি, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, অবৈধ পার্কিং, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, নির্দিষ্ট লেন মেনে গাড়ি না চালানোসহ ট্রাফিক আইনের বিভিন্ন ধারা ভঙ্গ করায় এসব মামলা করা হয়েছে।
গাজীপুরের টঙ্গী স্টেশন রোড, মীরের বাজার, চেরাগআলী, বোর্ডবাজার, চান্দনা চৌরাস্তাসহ মোট ৬টি পয়েন্টে বসানো হয় বিশেষ চেক পোষ্ট। এসময় মহাসড়কে চলাচলে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মূল সড়কে চলাচল করায় ৩টি নছিমন, ইজিবাইকসহ মোট ২৯ বাস, ট্রাক ও সিএনজিকে অবৈধভাবে রাস্তা দখল করে যানজট সৃষ্টির অভিযোগে ঘটনাস্থলে রেকারিং করে নগদ ৩৬ হাজার টাকাও জরিমানা আদায় করা হয়।
ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন জানান, গোপন ভাবে এ অভিযান পরিচালনা করা হয়। আগে থেকে ঢাকঢোল পিটিয়ে রাস্তায় অভিযান পরিচালনা করলে গাড়ি চালকরা সর্তক হয়ে রাস্তায় ফিটনেস ও মেয়াদোত্তীর্ণ কাগজপত্র সম্বলিত গাড়ি চলাচল কমিয়ে দেন।
তিনি আরো জানান, আগামী মাস থেকে প্রতিমাসে ৩টি করে বিশেষ অভিযান চালানো হবে। পিকনিক মৌসুম থাকায় গাজীপুরে গাড়ি চলাচল বেশি। এ কারণে গত দুই-তিন মাস ট্রাফিক বিভাগের সকল সদস্য রাস্তায় যানজট ডিউটি করতে ব্যস্ত থাকায় ট্রাফিক আইন কঠোরভাবে প্রয়োগ করা সম্ভব হয়নি।
#

এ সম্পর্কিত আরো লেখা