সোহেল হত্যাকান্ডে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ১৬ ছাত্র বহিষ্কার

ctg-sohag-

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নাসিম আহমেদ সোহেল হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ১৬ ছাত্রকে বহিষ্কার এবং ৭ জনকে সাময়িক বহিষ্কার করেছে।
বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের এমবিএ’র ছাত্র এবং বাংলাদেশ ছাত্রলীগ চট্রগ্রাম নগর শাখার উপ-সম্পাদক সোহেল গত ২৯ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছুরিকাঘাতে নিহত হন।
প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর আহমেদ রাজিব চৌধুরী বলেন, এই হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগের প্রেক্ষিতে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, ১৬ জনের মধ্যে ২ জন বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।
হত্যাকান্ডের ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপোর্ট ও ফুটেজের ভিত্তিতে প্রোক্টরিয়াল বডি সোমবার এ সিদ্ধান্ত নেয়। এর আগে তদন্ত কমিটি গত ৩ এপ্রিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দেয়।
অপর দিকে কর্তৃপক্ষ সাময়িক বহিষ্কৃত অপর ৭ জনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। এতে তাদেরকে কেন বহিষ্কার করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।
হত্যাকান্ডের একদিন পর নিহতের বাবা আবু তাহের, সোহেলের বন্ধু মোহাম্মদ ইব্রাহিম সোহানসহ ১৬ জনের বিরুদ্ধে নগরীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অভিযুক্তরা সকলেই এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পুলিশ জানায়, তারা ফুটেজ দেখে আসামীদেরকে সনাক্ত করেছে।
#

এ সম্পর্কিত আরো লেখা