মাদরাসাতুল হাদীসের শিক্ষা সমাপনী

Dawra Samaponi-3

পুরাতন ঢাকার নাজির বাজারে অবস্থিত ঐতিহ্যবাহী দ্বীনী শিক্ষাগার মাদরাসাতুল হাদীসের ৫৩তম শিক্ষা সমাপনী অনুষ্ঠান শনিবার মাদরাসা সংলগ্ন জামে মসজিদে অনুষ্ঠিত হয়।
মাদরাসার সভাপতি আলহাজ মোহাম্মদ সালাহুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর সভাপতি অধ্যপক শায়খ মোবারক আলী।
২০১৬ শিক্ষাবর্ষ সমাপনী তথা ফারেগী ছাত্রদের সহীহুল বুখারীর দারস প্রদান করেন মাদরাসার প্রিন্সিপাল, পিস টিভির আলোচক ও জমঈয়তের সেক্রেটারি জেনারেল শায়খ আবূ আব্দুল্লাহ মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী।
অনুষ্ঠানে হায়ার ডিপ্লোমা সম্পন্নকারী ৫ জন, দাওরা সম্পন্নকারী ২০ জন ও হেফজ সম্পন্নকারী ৮ জন শিক্ষার্থীকে পাগড়ী প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন শ্রেণির বার্ষিক পরীক্ষার ফল ঘোষণা ও পুরস্কার করা হয় কৃতী শিক্ষার্থীদের মাঝে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জমঈয়তে আহলে হাদীস-এর সাবেক সভাপতি, ব্যানবেইস-এর সাবেক পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ ইলিয়াস আলী, এটিএন বাংলার ইসলামিক বিভাগের প্রধান মুস্তাফিজুর রহমান, জমঈয়তের সাবেক সেক্রেটারি জেনারেল মীর আব্দুল ওয়াহহাব লাবীব, মাদরাসাতুল হাদীসের সাধারণ সম্পাদক আলহাজ আজীম আলী শিকদার (বাদল), কোষাধ্যক্ষ মোঃ আলী হোসেন, মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং আমন্ত্রিত অতিথি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
#

এ সম্পর্কিত আরো লেখা