এবার সাতক্ষীরায় পুরোহিতকে কুপিয়ে হত্যার চেষ্টা

SatKhira Priest

ঝিনাইদহে এক গোসাঁইকে হত্যার রেশ কাটতে না কাটতেই মাত্র একদিন পরেই সাতক্ষীরায় আরেক পুরোহিতকে হত্যার চেষ্টা করা হয়েছে। সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুরের ইসকন মন্দিরের পুরোহিত ভবসিন্দু বরকে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা।
শনিবার (২ জুলাই) ভোর ৪টার দিকে সদর উপজেলার ব্রহ্মরাজপুর রাধা গোবিন্দ ইসকন মন্দিরে এ ঘটনা ঘটে।
আহত পুরোহিত ভবসিন্দু বর একই উপজেলার বাজুয়াডাঙ্গা গ্রামের হাজারিনাম বরের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ওই মন্দিরে পুরোহিত্য করতেন।
স্থানীয়রা জানান, পুরোহিত ভবসিন্দু বর রাতে মন্দিরেই ঘুমাতেন। ভোররাত ৪টার দিকে ৬/৭জন দুর্বৃত্ত মুখে কাপড় বেঁধে স্থানীয় চৌকিদারকে মারপিট করে আটকে রেখে। এ সময় তারা ঘুমিয়ে থাকা পুরোহিতকে উপর্যুপরি কুপিয়ে চলে যায়। চিৎকার শুনে স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেন।।
এদিকে আহত পুরোহিতকে উন্নত চিকিৎসার জন্য সকালে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়েছে। জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ সূত্র জানায়, গতরাত (শনিবার) তিনটার দিকে ইসকন মন্দিরের পাশের মুহুরী আ. মাজেদের বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা ওই বাড়ি থেকে নগদ এক লাখ ত্রিশ হাজার টাকা ও দশ ভরি সোনা নিয়ে গেছে। এর ঘণ্টাখানেক পরই পুরোহিতকে হত্যার চেষ্টার করা হয়। এ কারণে পুরোহিতকে হত্যাচেষ্টার সঙ্গে জঙ্গিগোষ্ঠী নাকি ডাকাতরা জড়িত তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না বলে জানান জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, এ ঘটনায় জড়িতদের ছাড় দেওয়া হবে না।
এদিকে শনিবার সকাল ৯টার দিকে সাতক্ষীরার পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির এবং খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি হামলাকারীর খুঁজে বের করে বিচারের মুখোমুখি করার ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
#

এ সম্পর্কিত আরো লেখা