১০ দিনের বেশি অনুপস্থিত শিক্ষার্থীর তথ্য চায় সরকার

nurul_islam_nahid

বাংলাদেশে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে কোনও শিক্ষার্থী ১০ দিন বা তারও বেশি অনুপস্থিত থাকলে তার পরিচয় যেন অবশ্যই মন্ত্রণালয়কে জানানো হয়।
রোববার সকালে শিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী, বিপথগামিতা রোধে আলেম ওলামাদেরও এগিয়ে আসার আহ্বান জানান।
“ইসলাম যে শান্তির পথ সে পথে ইসলামের প্রচার করুন, ছেলেমেয়েরা যেন ইসলামের কথা বুঝে” সে বিষয়েও খেয়াল রাখার কথা বলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
তিনি বলেন, “আমরা চাই আামাদের ছেলেমেয়েদের ভালোবাসা দিয়ে স্নেহ-মমতা দিয়ে আকৃষ্ট করে ভালো পথে চালিত করা”।
এছাড়া পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের অন্যান্য কার্যক্রমের দিকেও খেয়াল রাখার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী।
সম্প্রতি জঙ্গিবাদে জড়ানো ছাত্রদের পরিচয় পাবার পর সরকারের পক্ষ থেকে শিক্ষা প্রতিষ্ঠানে বেশিদিন অনুপস্থিত ছাত্রদের তথ্য চাওয়া হলো।
গুলশান হামলায় জড়িত পাঁচ হামলাকারীর তিনজনই ছিল ঢাকার নামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
ওই হামলার কয়েকদিন পর ইন্টারনেটে ছড়িয়ে পড়া তিন জঙ্গীর এক ভিডিওতে দেখা যায় ঢাকার এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে যিনি টেলিভিশনের জনপ্রিয় অনুষ্ঠানে গান গেয়েছেন।
আর শোলাকিয়ার ঈদের জামায়াতে হামলাকারীদেরও একজন ছিল ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সেই ছাত্রও দীর্ঘদিন নিখোঁজ ছিল বলে পরিবার জানিয়েছে।
#

এ সম্পর্কিত আরো লেখা