অলিম্পিকে পদকের চিন্তা করছেন না গলফার সিদ্দিকুর

siddikur_rahman_

বাংলাদেশের গলফার সিদ্দিকুর রহমান বলেছেন, অলিম্পিকে তার কোন নির্দিষ্ট লক্ষ নেই। কোন পদকের জন্যও তিনি চিন্তা করছেন না। বরং অলিম্পিকে নিজের খেলাটাই খেলতে চান।
বাংলাদেশের গলফার হিসেবে এই প্রথমবারের মতো অলিম্পিকে খেলতে যাচ্ছেন সিদ্দিকুর রহমান। অগাস্টের প্রথমদিকে তিনি ব্রাজিলের উদ্দেশ্যে রওনা হবেন।
বিবিসিকে দেয়া একটি সাক্ষাৎকারে তিনি বলছেন, ”সরাসরি অলিম্পিকে খেলার সুযোগ পেয়ে খুবই আনন্দ লাগছে। কখনোই ভাবি নাই অলিম্পিকে খেলবো, তাও আবার সরাসরি।”
সিদ্দিকুর রহমান দুটো এশিয়ান ট্যুরের শিরোপা জিতেছেন। আগামী ৫ই অগাস্ট থেকে ব্রাজিলেরও রিও ডি জেনিরোতে অলিম্পিক শুরু হওয়ার কথা রয়েছে।
অলিম্পিকে সরাসরি অংশ নেয়ার এই প্রক্রিয়াটি কিভাবে হয়েছিল? জানতে চাইলে মি. রহমান বলেন, ”গলফের বাছাই প্রক্রিয়ার শেষ সময় ছিল জুলাই মাসের ১১ তারিখ পর্যন্ত। মরিশাসে ভালো খেলার সুবাদে ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ে উপরের দিকে চলে আসি, আর সেজন্য অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করি।”
এর আগে বাংলাদেশের পক্ষে যারা অলিম্পিকে অংশ নিয়েছেন, সবাই ওয়াইল্ড কার্ড বা অলিম্পিকের বিশেষ বিবেচনায় সুযোগ পেয়েছেন।
অলিম্পিকের জন্য যে বিশেষ কোন প্রস্তুতি নিচ্ছেন গলফার সিদ্দিকুর রহমান তা নয়। তিনি বলেন, ”প্রতিদিন আমি যে রুটিনে চলি, সেই রুটিনেই আমার প্রাকটিস করে যাচ্ছি। আলাদা করে কিছু করছি না।”
অলিম্পিকে সিদ্দিকুর রহমান লক্ষ্য কতদূর যাওয়া?
মি. রহমান বলছেন, ”আসলে অলিম্পিকে আমার নির্দিষ্ট কোন লক্ষ্য নেই। অতীতে অনেক টুর্নামেন্টেই আমি টার্গেট করে খেলেছি, কিন্তু আমি অনেকবারই ফেল করেছি। তাই আমি এবার পরিকল্পনা করছি, আমি আমার গেমটাকে এনজয় করবো। রেজাল্ট যাই আসুক, সেটার দিকে ফোকাস দেব না। আমি আমার নিজের খেলাটাই খেলতে চাই, আমি আমার বেস্ট দেবো।”
বাংলাদেশের অ্যাথলেটদের বেলায় একটি কথা বলা হয় যে, অলিম্পিকে অংশগ্রহণ করতে পারাটাই তাদের সবচেয়ে বড় অভিজ্ঞতা। সেই ধারা থেকে বেরিয়ে সিদ্দিকুর রহমান কি কোন পদক নিয়ে ফিরতে পারবেন?
মি. রহমান বলছেন, ”আমি আসলে কোন পদকের জন্য চিন্তা করছি না। আমি মনে করি, একজন গলফার হিসাবে যে অলিম্পিকে যাচ্ছি, এটা বাংলাদেশের গলফের জন্য একটি বড় অর্জন। এটা তো আসলে বাংলাদেশে একটি নতুন খেলা। এখন আমি আমার বেস্ট খেলাটা খেলতে পারলে, আমার আত্মবিশ্বাস যে, আমি একটা সম্মানজনক পজিশনে থাকতে পারবো।”
#

এ সম্পর্কিত আরো লেখা