৬ বছরই গাছে বাঁধা ৮ বছরের শিশুটি!

chield

চীনে মানসিকভাবে অসুস্থ একটি শিশুকে প্রায় ৬ বছর ধরে বেঁধে রাখা হয়েছে গাছের সঙ্গে। রশি দিয়ে যেভাবে গরু, ছাগল বেঁধে রাখা হয় অনেকটা সেরকমই তাকে বেঁধে রাখা হয়েছে। সাউথ চায়না মর্নিং পোস্টকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।
এতে বলা হয়েছে, ওই শিশুটির নাম ঝাও জিয়ি। তার বয়স আট বছর। তার বাড়ি হেনান প্রদেশের লুইয়াং গ্রামে। সেখানে তার নিকট আত্মীয়রা তাকে গাছের সঙ্গে বেঁধে রেখেছে সেই ২০১০ সাল থেকে।
আত্মীয়রা বলেছেন, এক পর্যায়ে ঝাও অন্য লোকদের ওপর আক্রমণ করা শুরু করে। তার ভীষণ জ্বর হয়েছিল। তার পর থেকেই এমন আচরণ। সে অন্য শিশু ও বয়স্ক লোকজনের ওপর আক্রমণ চালাতো। তাকে নিয়ে আমরা ভীষণ বিপদে পড়ে যাই। তাই উপায় না পেয়ে তাকে গাছের সঙ্গে বেঁধে রাখি।
ঝাওয়ের পিতা একজন বিকলাঙ্গ। তার মা-ও বিকলাঙ্গ। তারা দুজনেই অন্যত্র বসবাস করেন। ঝাওয়ের বাবা কাজ করেন একটি কারখানায়। তবে তার দুই ভাই ও দাদা-দাদী সুস্বাস্থ্যের অধিকারী। ঝাও কোনোদিন স্কুলে গিয়েছে কিনা, কোনোদিন গোসল করেছে কিনা তা জানা যায়নি। কর্তৃপক্ষ বলেছে, তারা এ পরিবারকে সামান্য অনুদান দেয়। কিন্তু তাদের পারিবারিক বিষয়ে হস্তক্ষেপ করে না তারা।
#

এ সম্পর্কিত আরো লেখা