আজহারের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে পাকিস্তান

MELBOURNE, AUSTRALIA - DECEMBER 27:  Azhar Ali of Pakistan bats during day two of the Second Test match between Australia and Pakistan at Melbourne Cricket Ground on December 27, 2016 in Melbourne, Australia.  (Photo by Michael Dodge/Getty Images)

আজহার আলীর সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে শক্ত আবস্থানে পাকিস্তান। মেলবোর্নে বক্সিং-ডে টেস্টে দাপট দেখাচ্ছেন পাকিস্তানী ওপেনার আজহার ও বৃষ্টি। প্রথম দিনের মত সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেও অব্যাহত আছে আজহার ও বৃষ্টির দাপট। আজহারের অপরাজিত সেঞ্চুরিতে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৩১০ রান। আর বৃষ্টির দাপটে দ্বিতীয় দিনেও খেলা হয়েছে ৫০ দশমিক ৩ ওভার।
মেলবোর্ন টেস্টের প্রথম দিন খেলা হয়েছে ৫০ দশমিক ৫ ওভার। এসময় ৪ উইকেটে ১৪২ রান তুলে দিন শেষ করেছিলো পাকিস্তান। আজহার ৬৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন। ৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন আসাদ শফিক।
দ্বিতীয় দিনে ব্যাট হাতে নেমে অস্ট্রেলিয়া বোলারদের উপর প্রাধান্য বিস্তার করে খেলেছেন আজহার ও শফিক। ফলে এই জুটির রান পেরিয়ে যায় তিন অংকে। শুধুমাত্র জুটিতেই নয়, আজহার নিজেও পেয়েছেন তিন অংকের স্বাদ। টেস্ট ক্যারিয়ারে ১২তম ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় সেঞ্চুরির দেখা পান তিনি। শেষ পর্যন্ত ১২টি চারে ২৮৭ বল মোকাবেলায় ১২টি চারের সাহায্যে ১৩৯ রানে অপরাজিত আছেন আজহার।
আজহারের মত বড় ইনিংস খেলার ইঙ্গিতই দিচ্ছিলেন শফিক। কিন্তু ৫০ রানেই থেমে যেতে হয় তাকে। ১২৩ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি মারেন শফিক। তার বিদায়ের পর মাত্র ১০ রান করে ফিরেন উইকেটরক্ষক সরফরাজ আহমেদ। তবে সপ্তম উইকেটে ৪২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বৃষ্টির তোপে দিন শেষ করেন আজহার ও মোহাম্মদ আমির। ৬টি চারে ২৩ বলে ২৮ রানে অপরাজিত আছেন আমির। অস্ট্রেলিয়ার পক্ষে জ্যাকসন বার্ড ৩টি ও জশ হ্যাজেলউড ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন শেষে) :
পাকিস্তান : ৩১০/৬, ১০১.২ ওভার (আজহার ১৩৯*, সরফরাজ ৫০, বার্ড ৩/৯১)।
#

এ সম্পর্কিত আরো লেখা