দু’সপ্তাহের জন্য মাঠের বাইরে মুশফিকুর

mushfiqur-rahim

দু’সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন বাংলাদেশ উইকেটরক্ষক ও টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকী দু’ম্যাচ ও টুয়েন্টি টুয়েন্টি সিরিজেও খেলতে পারবেন না মুশি।
ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ইনিংসের ৩৮তম ওভারের দ্বিতীয় বলে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন মুশফিকুর। তবে পরের ওভারে, অর্থাৎ ৩৯তম ওভারের দ্বিতীয় বল খেলেই মাঠ ছাড়েন মুশি। এরপর আর ব্যাট হাতে নামতে পারেননি তিনি। ফলে নামের পাশে ৪২ রান রেখে আহত অবসরে যান মুশি।
মুশফিকুরের ইনজুরি নিয়ে ক্রাইস্টচার্চের প্রথম ওয়ানডে শেষে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছিলেন, ‘বাঁ-পায়ের হ্যামস্ট্রিং-এ পড়েছে মুশি। দু’দিন পর তার ইনজুরির অবস্থা সম্পর্কে বোঝা যাবে।
তবে দু’দিনও সময় লাগেনি। তার আগেই মুশফিকুরের ইনজুরি সর্ম্পকে নেতিবাচক খবর দিলেন বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ‘দু’সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন মুশফিকুর। ফলে ওয়ানডে ও টি-২০ সিরিজে আর খেলা হবে না তার। আশা করছি, দ্রুতই সে মাঠে ফিরবে। মুশফিকুরের পরিবর্তে নুরুল হাসানকে একাদশে নেয়া হবে। হাসান ব্যাটিং-ও ভালো করে। সে অনেক বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি তবে আমরা আশা করি সে ভালো করবে।’
ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৭৭ রানে হারে বাংলাদেশ। তাই তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে আগামীকাল দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে টাইগাররা।
#

এ সম্পর্কিত আরো লেখা