মেসির ‘ঘরে’ আর্জেন্টিনার বিশ্বকাপ প্রস্তুতি

Messy

স্পোর্টস ডেস্ক : যে কোচই দায়িত্ব নিয়েছেন, লিওনেল মেসির যত্ন নিয়েছেন আলাদাভাবে। তবে হোর্হে সাম্পাওলির মনোযোগটা সম্ভবত আর সবার চেয়ে একটু বেশিই। সময় পেলেই তিনি বার্সেলোনায় ছুটে আসেন আর্জেন্টিনার সবচেয়ে বড় অস্ত্রের কাছে। মেসিকে ঘিরে আর্জেন্টিনার কৌশল সাজানোর কথা তিনি বলেছেন অনেকবার। সেই ধারাতেই সম্ভবত বার্সেলোনা ফরোয়ার্ডের ‘ঘরে’ বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প করার পরিকল্পনার তার। রাশিয়ার টুর্নামেন্টে নামার আগে মেসির ‘ঘর’ বার্সেলোনার অনুশীলন গ্রাউন্ডে দলকে নিয়ে কাজ করবেন আর্জেন্টাইন কোচ।
১০ দিনের এই ক্যাম্প হবে কাতালান ক্লাবের অনুশীলন গ্রাউন্ড সিউদাদ দেপোর্তিভো দেল বার্সেলোনায়। এখানে অনুশীলন করেই সাফল্যের সর্বোচ্চ শিখরে পৌঁছেছেন মেসি। চেনা জায়গায় পরিচিত আবহাওয়ায় তার অনুশীলন ঠিকঠাক মতো করাতেই হয়তো সাম্পাওলির এই পরিকল্পনা। বার্সেলোনার অনুশীলন ক্যাম্প শেষ করে আর্জেন্টিনা উড়াল দেবে রাশিয়ায়।
বোকা জুনিয়র্সের মাঠ এস্তাদিও লা বোম্বোনেরায় ২০১৮ সালের ২৬ কিংবা ২৭ মে আর্জেন্টিনা খেলবে বিশ্বকাপ প্রস্তুতির প্রথম ম্যাচ। বোকা জুনিয়র্সের মাঠে বিদায়ী ম্যাচ খেলেই তারা উড়াল দেবে বার্সেলোনার উদ্দেশে। ওখানেই হবে তাদের ১০ দিনের অনুশীলন ক্যাম্প। বার্সেলোনার অনুশীলন গ্রাউন্ডে প্রস্তুতির সঙ্গে এখানে একটি প্রীতি ম্যাচও খেলবে। প্রতিপক্ষ এখনও ঠিক না হলেও জানা গেছে মেসিরা মুখোমুখি হবে বিশ্বকাপে জায়গা না পাওয়া কোনও দলের বিপক্ষে।
সাম্পাওলির পরিকল্পনা হলো মার্চের শেষ দিকেই খেলোয়াড়দের একসঙ্গে করার। ওই সময় তারা প্রীতি ম্যাচে মুখোমুখি হবে এখনও চূড়ান্ত না হওয়া প্রতিপক্ষের। আলবিসেলেস্তেদের লড়াই হতে পারে বেলজিয়াম, মরক্কো কিংবা সৌদি আরবের বিপক্ষে।

এ সম্পর্কিত আরো লেখা