ইসরাইলি বিমান হামলা : প্রতিশোধ নেয়ার অঙ্গীকার হামাসের

Hamas

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের বিমান হামলার বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার অঙ্গীকার করেছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। গত শুক্রবার হামাস যোদ্ধাদের ওপর ইসরাইল কয়েক দফা হামলা চালায় এবং এতে হামাসের দুই যোদ্ধা শহীদ ও ১৪ জন আহত হন।
হামাসের সামরিক শাখা ইজ্জেদ্দিন আল-কাসসাম এক বিবৃতিতে বলেছে, “শত্রুরা চুক্তির নিয়ম লঙ্ঘন করে গাজার ওপর যে হামলা চালিয়েছে তার মূল্য পরিশোধ করতে বাধ্য হবে।” হামাস আরো বলেছে, “আগামী দিনগুলোতে প্রমাণ হবে যে, শত্রুরা মারাত্মক ভুল করেছে এবং তারা হামাসের প্রতিশ্রুতি দেখতে পাবে।”
শুক্রবারের হামলায় বেশ কয়েকজন নারী ও শিশু আহত হয়েছে। ইসরাইল দাবি করেছে, গাজা থেকে রকেট ছোঁড়ার জবাবে তারা বিমান হামলা চালিয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী ইসরাইলের রাজধানী ঘোষণা করার পর যখন গোটা ফিলিস্তিন জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে তখন ইহুদিবাদী সেনারা ওই হামলা চালায়।
জবাবে হামাস আরো বলেছে, “বায়তুল মুকাদ্দাসের জন্য প্রতি মুহূর্তে লড়াই অব্যাহত থাকবে এবং হাজার হাজার যোদ্ধা কাজ করছেন। বায়তুল মুকাদ্দাসকে মুক্ত করার জন্য তারা এ মুহূর্তে গোপনে প্রস্তুতি নিচ্ছেন।” হামাসের রাজনৈতিক শাখা নতুন ইন্তিফাদা বা গণজাগরণের যে ডাক দিয়েছে তার প্রতিও সমর্থন জানিয়েছে কাসসাম ব্রিগেড।

এ সম্পর্কিত আরো লেখা